ভবানীগঞ্জ পৌরসভা নির্বাচনে মাঠ জরিপে এগিয়ে নৌকার প্রার্থী মালেক

শামীম রেজা, বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভায় আগামী ১৬ জানুযারী অনুষ্ঠিত হবে নির্বাচন। উক্ত নির্বাচন দিন ঘনিয়ে আসায় জমে উঠেছে নির্বাচনী প্রচারোনা। বড় দুই দল বাংলাদেশ আ’লীগ ও জাতীয়তাবাদী বিএনপি’র একক প্রার্থী ছাড়াও স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করছেন দুইজন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দলীয় একক মনোনয়ন পেয়েছে ক্ষমতাসীন আ’লীগের মেয়র প্রার্থী বর্তমান মেয়র ও উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মালেক মন্ডল (নৌকা), জাতীয়তাবাদী দল বিএনপি’র সাবেক মেয়র ও পৌর বিএনপি’র সভাপতি আব্দুর রাজ্জাক প্রাং (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করেছেন, মামুনুর রশীদ মামুন (জগ) ও আরেক স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন (নারিকেল গাছ) মার্কা নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আসন্ন নির্বাচনে সমানে সমানে প্রচারণা চালিয়ে যাচ্ছেন নির্বাচনে অংশ গ্রহনকারী মেয়র প্রার্থী ও তাদের সমর্থকরা। এখন পর্যন্ত নির্বাচনী এলাকার পরিবেশ সুষ্ঠ রয়েছে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তাফা।
এদিকে সাইদুর রহমান, আহাদ আলী, জাহাঙ্গীর আলম হেলাল, মাজেদুর রহমান সহ অনেক ভোটার বলেন, আব্দুল মালেক মন্ডলের সময়ে পৌরসভার যে ব্যাপক উন্নয়ন হয়েছে তা পূর্বে কখনও সম্ভব হয়নি। আসন্ন পৌরসভা নির্বাচনে আবারও নৌকার বিজয় নিশ্চত। আ’লীগ সরকারের সময়ে জরাজীর্ণ তৃতীয় শ্রেণীর পৌরসভা থেকে প্রথমে দ্বিতীয় এবং সর্বশেষ প্রথম শ্রেণীতে উন্নীত করা হয়েছে। বর্তমান সরকারের আমলে পৌরসভার মডেল মসজিদ, গোরস্থান, পৌরভবন, চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন, রাস্তা-ঘাট, বাজার লাইর্টি, ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে দ্রæত সময়ের মধ্যে পয়ঃনিষ্কাশন, ময়লা আবর্জনা অপসারণ সহ সকল প্রকার ভাতার সুষ্ঠু বন্টন করা হয়েছে। এক কথায় পৌরবাসী হাতের কাছেই পেয়েছে তাদের সেবা।
সাধারন ভোটাররা জানান, এখানে মেয়র পদে আওয়ামীলীগের প্রার্থী আব্দুল মালেক মন্ডল এখন পর্যন্ত এগিয়ে আছে। অপরদিকে দ্বিতীয় অবস্থানে রয়েছে বিএনপি’র প্রার্থী সাবেক মেয়র আব্দুল রাজ্জাক। সেই সাথে তৃতীয় অবস্থানে রয়েছে স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদ মামুন। তবে নতুন প্রার্থী হিসেবে কামাল হোসেনের কিছু ভোট রয়েছে।
এখন পর্যন্ত এদিকে প্রচার প্রচারোনায় ব্যাপক এগিয়ে রয়েছেন, ক্ষমতাসীন দল আ’লীগের মনোনীত মেয়র প্রার্থী আব্দুল মালেক মন্ডল। তিনি দলবল নিয়ে রাতের ঘুম হারাম করে পৌরসভার আনাচে কাচানে ভোটাদের বাড়ি বাড়ি ভোট প্রার্থনা করছেন। সুষ্ঠ নির্বাচনের আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। পৌরসভার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের কারনে দলমত নির্বিশেষে সকলেই তাকে পৌরসভার উন্নয়নের ধারা বজায় রাখতে আবারো ভোট দিয়ে মেয়র নির্বাচিত করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বিএনপি’র একক প্রার্থী আব্দুর রাজ্জাক হলেও দলীয় কোন্দলের কারনে দলের স্থানীয় পর্যায়ের নেতার্মীরা নির্বাচনী প্রচারোনায় তেমন লক্ষ্য করা হয়নি। দলের কোন্দল মিটানোর জন্য কেন্দ্রের নির্দেশে জেলা পর্যায়ের শীষ এক নেতা প্রায় বাগমারাতেই পড়ে আছেন। দলের কোন্দল মিটলে বিএনপি’র প্রার্থী আব্দুর রাজ্জাক নির্বাচনে এগিয়ে যেতে পারবেন বলে মাঠ পর্যায়ের বিএনপি’র একাধিক সমর্থক জানিয়েছেন। অন্যদিকে প্রচারনায় পিছিয়ে নেই স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশীদ মামুন। তিনিও তার কর্মী-সমর্থক নিয়ে পৌরসভার বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন।
পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন। তিনি প্রাথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরীর চাকরী ছেড়ে দিয়ে নির্বাচনে অংশ গ্রহন করেছেন। আসন্ন নির্বাচনে ভবানীগঞ্জ পৌরসভায় ১৪ হাজার ৪০৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এছাড়া এই পৌরসভায় সংরক্ষিত ৩টি আসনে ১৩ জন এবং সাধারন কাউন্সিলরের ৯টি পদে ৩০ জন প্রতিদ্ব›দ্বীতা করছেন বলে উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here