ফেসবুকে থ্রিডি ছবি যুক্ত করবেন যেভাবে

ফেসবুকে থ্রিডি ছবি যুক্ত করবেন যেভাবে
ফেসবুকে থ্রিডি ছবি যুক্ত করবেন যেভাবে

আলোকিত রাজশাহী: অনেকেই এখন ফেসবুকে থ্রিডি বা ত্রিমাত্রিক ছবি যুক্ত করছেন। আপনার সাধারণ ছবিকে ফেসবুকে খুব সহজেই থ্রিডি বা ত্রিমাত্রিক ছবিতে রূপান্তর করতে পারবেন। ফেসবুক তাঁদের নিউজফিডেই এই সুযোগ রেখেছে। স্মার্ট ফোনে তোলা ছবিকে থ্রিডিতে রূপান্তর করে তা নিউজফিড, গ্রুপ বা পেজে শেয়ার করা যাবে।

যে সব ফোনে থ্রিডি সমর্থন করে: ফোনগুলো হলো স্যামসাং গ্যালাক্সি নোট ৮, গ্যালাক্সি নোট ৯ ,গ্যালাক্সি এস ৯ প্লাস, গ্যালাক্সি এস ১০, গ্যালাক্সি এস ১০ প্লাস, গ্যালাক্সি ফোল্ড, গুগল পিক্সেল, পিক্সেল এক্সএল, পিক্সেল ২, পিক্সেল ২ এক্সএল, পিক্সেল ৩, পিক্সেল ৪, পিক্সেল ৩ প্লাস, পিক্সেল ৪ প্লাস। এর বাইরে ২০১৪ সালের পর বাজারে আসা অনেক অ্যান্ড্রয়েড নির্ভর স্মার্ট ফোনে এ সুবিধা পাবে।

আইফোনে এ সুবিধা পাওয়া যাবে। আইফোন এসই, আইফোন ৬ এস, আইফোন ৭, আইফোন ৭ প্লাস, আইফোন ৮, আইফোন ৮ প্লাস, আইফোন এক্স, আইফোন এক্সআর, আইফোন এক্সএস, আইফোন এক্সএস ম্যাক্স, আইফোন ১১, আইফোন ১১ প্রো, আইফোন ১১ ম্যাক্সে এ সুবিধা পাওয়া যাবে।

ফেসবুকে থ্রিডি ছবি যুক্ত করবেন যেভাবে: ফেসবুকে ছবিকে থ্রিডি রূপ দিতে হলে স্মার্টফোনে ফেসবুক অ্যাপের হালনাগদ সংস্করণ থাকতে হবে। এছাড়া ফেসবুক অ্যাকাউন্টে লগইন করে এ সুবিধা পাওয়া যাবে।

থ্রিডি ছবি তৈরির জন্য স্মার্ট ফোনে ফেসবুক অ্যাপ চালু করতে হবে। এরপর নিউজফিড পেজে গিয়ে যেখানে স্ট্যাটাস লিখতে হয় সেইখানে ‘রাইট সামথিং হেয়ার’ বক্সে ক্লিক করতে হবে। এখান থেকে স্ক্রল করে নিচের দিকে গিয়ে থ্রিডি ফটো অপশনে ক্লিক করতে হবে। এরপর গ্যালারী থেকে ছবি নির্বাচন করে দিতে হবে। ছবি থ্রিডিতে রূপান্তরিত হলে সেটা পোস্ট করা যাবে।

মনে রাখতে হবে থ্রিডি ছবি সম্পাদনা করা যায় না। এমনকি সম্পাদনা করা ছবিও থ্রিডিতে রূপান্তর করা হয় না। এক সঙ্গে একাধিক ছবি এতে সমর্থন করে না এ ছবি অ্যালবামেও যুক্ত করা যায় না। এতে অর্থ আয়ের কোন সুযোগ রাখেননি ফেসবুক।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here