প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন এমপি এনামুল হক

আলোকিত রাজশাহী: জাতীয় অর্থনৈতিক পরিষদের  নির্বাহী কমিটির একনেক সভায়  রাজশাহী শাহ মখদুম বিমান-বন্দরের রানওয়ে সারফেসে অ্যাসফল্ট কংক্রিট ওভারলেকরণ  প্রকল্প অনুমোদন দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, রাজশাহী ৪ বাগমারা আসনের সংসদ সদস্য প্রোকৌশল এনামুল হক। ২২ অক্টোবর এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন  তিনি।

রাজশাহী শাহ মখদুম বিমান-বন্দরটি আন্তর্জাতিক করার দাবিতে গত ২০১৬ সালের অক্টোবরে অনুষ্ঠিত সংসদ অধিবেশনে সংসদ সদস্য এমপি এনামুল হক একটি দাবি উৎথাপন করেন। এ প্রস্তাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বন্দরটি আন্তর্জাতিক মানের করার আশ্বাস প্রদান করেন।

গত মঙ্গলবার ২০ অক্টোবর প্রধানমন্ত্রী এবং একনেক চেয়ারপার্সন শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন থেকে ভিডিও কনভারেন্সিং এর মাধ্যমে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  সভায় বিমান-বন্দরটির উন্নয়ন প্রকল্পের অনুমোদন প্রদান করেন। এই বৈঠকে ১ হাজার ৬৬৮ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে চারটি প্রকল্প অনুমোদন হয়েছে। এরমধ্যে ৫৬৬ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যশোর বিমানবন্দর ,সৈয়দপুর বিমানবন্দর ও রাজশাহী শাহ মখদুম বিমানবন্দর। রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরের রানওয়ে সার্ফেসে অ্যাসফল্ট কংক্রিট ওভারলেকরণ একটি প্রকল্প। এই প্রকল্পের আওতায় যশোর বিমানবন্দর ২৮০, সৈয়দপুর বিমানবন্দর ২১০ এবং রাজশাহী শাহ মখদুম বিমানবন্দর ২৭০ মিলিমিটার পুরুত্বে অ্যাসফল্ট কংক্রিট ওভারলেকরণ করা হবে। বিমানবন্দরগুলোর এয়ারফিল্ড গ্রাউন্ড লাইটিং (এজিএল) সিস্টেমের আপগ্রেডেশন , রানওয়ে সাইড-স্ট্রিপসহ ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন এবং প্রতিটি বিমানবন্দরের জন্য পর্যাপ্ত পরিমাণ ধারণক্ষমতা সম্পন্ন একটি করে আধুনিক অগ্নিনির্বাপক গাড়ী ক্রয় করা হবে।

প্রকল্পটি ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২৩ সালের জুন মেয়াদে বাস্তবায়ন করবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here