তাহেরপুর আ’লীগের হ্যাট্রিক জয় ফুলেল শুভেচ্ছায় সিক্ত কালাম

শামীম রেজা, বাগমারা: রাজশাহীর বাগমারার তাহেরপুর পৌরসভায় টানা তিন বারের মতো আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ নির্বাচিত হয়েছে। এই বিজয়ের মধ্যে দিয়ে উন্নয়নের দ্বার উন্মোচিত হলো তাহেরপুর পৌরসভা জুড়ে। আবুল কালাম আজাদ নির্বাচিত হওয়ায় বাগমারা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। কোন রকম বিশৃঙ্খলা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে তাহেরপুর পৌরসভার নির্বাচন। নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ বিপুল ভোটে বিজয়ী হয়েছে। ফলাফল প্রকাশের পর নব-নির্বাচিত মেয়র আবুল কালাম আজাদ সৌজন্য সাক্ষাত করতে যান রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের বাসায়। সেখানে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি মেয়র আবুল কালাম আজাদকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেই সাথে উপজেলা আওয়ামী লীগ ও অংগসহযোগি সংগঠন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সহ সর্বস্তরের নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন তিনি। এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আবু বাক্কার মৃধা মুনসুর সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। রোববার চতুর্থ ধাপে তাহেরপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ ১০ হাজার ৮৩৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিব্দন্দ্বি বিএনপির আবু নঈম শামসুর রহমান মিন্টু পেয়েছেন ৯০৩ ভোট।

আবুল কালাম আজাদ এ নিয়ে তিনবার মেয়র নির্বাচিত হয়ে হ্যাট্রিক করলেন। এর আগে গত ২০১০ ও ২০১৫ সালে মেয়র নির্বাচিত হন।

সকাল ৮টা থেকে শুরু হয় চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। নির্বাচন উপলক্ষে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী তৎপর ছিল। সকাল থেকে কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি চোখে পড়েল। বয়স্ক ও প্রতিবন্ধীদেরও ভোটকেন্দ্র দেখা যায়। অনেক বয়স্ক ভোটারা স্বজনদের কাধে ভর করে কেন্দ্রে এসে ভোট দিয়েছেন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী এবং তাঁর সমর্থকরা বিশ্বভালোবাসা দিবস উপলক্ষে ভোটারদের হাতে একটি করে লাল গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ভোটার ছাড়াও ভোটকেন্দ্রে যাওয়া লোকজন ও পর্যবেক্ষকদের হাতে ফুল দেওয়া হয় মেয়রের পক্ষে। সকাল থেকে বিএনপির মেয়র প্রার্থী আবু নাঈম শামসুর রহমান মিন্টু তাঁর কিছু সমর্থকদের নিয়ে ভোটকেন্দ্র পরিদর্শন করেন। এর আগে তাহেরপুর উচ্চবিদ্যালয়ে কেন্দ্রে ভোট দেন। অপর দিকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ সকাল জামগ্রাম ভোটকেন্দ্রে ভোট দেন। ভোট চলাকালে সবগুলা কেন্দ্র পরিদর্শন করে কোন অনিয়ম বা বিশৃংখলা চোখে পড়েনি। ভোটাররা নির্বিঘ্নে তাদের পছন্দের প্রার্থীকে গোপন কক্ষে গিয়ে ভোট দিতে দেখা যায়। পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ছিল ১৪৬১৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here