জাহানারা জামান স্মৃতি ফুটবল টুর্নামেন্টের পুরষ্কার বিতরণ করলেন রাসিক মেয়র লিটন

জাহানারা জামান স্মৃতি ফুটবল টুর্নামেন্টের পুরষ্কার বিতরণ করলেন রাসিক মেয়র লিটন
জাহানারা জামান স্মৃতি ফুটবল টুর্নামেন্টের পুরষ্কার বিতরণ করলেন রাসিক মেয়র লিটন

আলোকিত রাজশাহী: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বর্ণিল আয়োজনে উৎসবমুখর পরিবেশে শেষ হলো রাজশাহী কিশোর ফুটবল একাডেমী আয়োজিত জাহানারা জামান স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০২০। শনিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর হাইটেক পার্ক সংলগ্ন জাহানারা জামান স্মৃতি মিনি স্টেডিয়ামে ফাইনাল খেলায় পাবনা জেলা দলকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় পদ্মা যুব সংঘ।

খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে পুরষ্কার ও ট্রফি এবং সেরা খেলোয়াড়দের ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন রাজশাহী সিটিকর্পোরেশন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

অুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন রাজশাহীর ক্রীড়াঙ্গনের উজ্জল ইতিহাস রয়েছে। এখান থেকে অনেকেই জাতীয় দলে খেলেছেন। সেই ধারাবাহিকতা আবার ফিরিয়ে আনতে চায়। রাজশাহী ক্রিকেটের জন্য একাডেমী থাকলেও ফুটবলের জন্য কোন একাডেমী নেই।  তাই ফুটবল একাডেমী গড়ে তুলতে চায়। আগামীতে সংলগ্ন  জাহানারা জামান স্মৃতি খেলার মাঠকে (মিনি স্টেডিয়াম) পূর্ণাঙ্গ স্টেডিয়াম হিসেবে গড়ে তোলার পরিকল্পনা রয়েছ।

জাহানারা জামান স্মৃতি ফুটবল টুর্নামেন্টর সমাপনি অনুষ্ঠানের সভাপতিত্ব টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ন বজলুর রহমান রতন। বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওয়াহেদুন নবী অনু। অনুষ্ঠানে শ্রেষ্ঠ সংগঠক হিসেবে রাসিকের প্যানেল মেয়র ২ ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী। সার্বিক পরিচালনায় ৫ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান। সার্বিক সহযোগীতায় ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ফিরোজ কবির মুক্তা, সার্বিক ব্যবস্থাপনায় কিশোর ফুটবল একাডেমীর সভাপতি আরমান পারভেজকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, সাবেক ফুটবলার জেড মামুন উপস্থিত ছিলেন।

হাজার হাজার দর্শক প্রাণবন্ত ফাইনাল খেলা উপভোগ করেন। অনুষ্ঠানের সঞ্চালনা ও ধারাভাষ্যে ছিলেন বাংলাদেশ বেতারের উপস্থাপক ও সংবাদ পাঠক আব্দুর রোকন মাসুম ও সিরাজী ফেরদৌস ইমন।

খেলায় ৮ টি দল অংশ নিয়েছিল। দলগুলো হচ্ছে- নাটোর, পাবনা, বগুড়া ও নওগাঁ জেলা দল, রাজশাহীর পদ্মা যুব সংঘ, কিশোর ফুটবল একাডেমী,  মুক্তিযুদ্ধের চেতনায় তরুণ সংঘ, রাজশাহী ট্রেনিং সেন্টার দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here