কালো ঠোঁট গোলাপী করার বিশেষ উপায়

কালো ঠোঁট গোলাপী করার বিশেষ উপায়
কালো ঠোঁট গোলাপী করার বিশেষ উপায়

আলোকিত রাজশাহী: মুখ মন্ডলের যত্নের পাশাপাশি ঠোটের যত্ন নেওয়াও প্রয়োজন। ঠোঁট মানুষের খুব সংবেদনশীল অংশ। তাই ঠোঁটের নিয়মিত যত্ন নেওয়া জরুরী। ঠোঁটের সৌন্দর্য নষ্ট হলে ব্যক্তিত্বের উপর প্রভাব পড়ে। তাই সবাই ঠোঁট সব সময় গোলাপি রাখতে চায়। কারণ গোলাপি ঠোঁটই স্বাস্থ্যকর ঠোঁটের পরিচয়।

ঠোঁট গোলাপি করতে করণীয়:

১. ঠোটের ত্বক খুবই পাতলা হওয়ায় দরুন খুব দ্রুত শুষ্ক হয়ে ফেটে যায়। ঠোঁটকে তাই ভালো রাখতে প্রতিনিয়ত মরা কোষ দূর করা প্রয়োজন।

২. মানুষের দেহের চামড়াই শুধু রোদে পুড়ে না, ঠোঁটের চামড়াও রোদের কারনে ক্ষতিগ্রস্ত হয়। সূর্যের বেগুনী রশ্মি থেকে ঠোঁট রক্ষা করা খুব জরুরী। তাই রোদে বেশী ঘোরাঘুরি না করাই ভালো। আর রোদে গেলে ছাতা ব্যবহার করা উচিৎ।

৩. ধুমপান ঠোঁটের গোলাপি রংকে কালো করে দেয়। তাই ঠোঁট গোলাপি রাখতে ধুমপান বর্জনের বিকল্প নেই। সিগারেটের নিকোটিন ঠোঁটে প্রবেশ করে ঠোঁট বিবর্ণ করে তোলে।

৪. আমরা বেশীরভাগ সময় মুখমন্ডলের যত্নে ব্যস্ত থাকি। কিন্তু ঠোঁটের দিকে নজর দেওয়া হয় না। ধীরে ধীরে ঠোঁট বিবর্ণ হয়ে পড়েছে। আর যখন পুরো ঠোঁট বিবর্ণ হয়ে ওটে তখনই মনে পড়ে ঠোঁটের যত্ন নেওয়া প্রয়োজন। যা হয়েছে ঠোঁটের যত্ন নেওয়া প্রয়োজন। মুখমন্ডলের পাশাপাশি ঠোঁটের যত্ন নেওয়াও বেশ জরুরী।

৫. আর্দ্রতা কমে গেলে ঠোঁটের রং নষ্ট হয়। রুক্ষ হয়ে পড়ে। আর্দ্রতা ধরে রাখতে তাই সব সময় ঠোঁটে লিপবাম ব্যবহার করা প্রয়োজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here