একাদশ শ্রেণীর অনলাইন ক্লাস শুরু আজ

একাদশ শ্রেণীর অনলাইন ক্লাস শুরু আজ
একাদশ শ্রেণীর অনলাইন ক্লাস শুরু আজ

আলোকিত রাজশাহীঃ একাদশ শ্রেণীতে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের অনলাইন ক্লাস শুরু হচ্ছে আজ। করোনা ভাইরাস এর কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ সকাল ঢাকা কলেজে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি প্রধান অতিথি হিসেব উপস্থিত থেকে অনলাইন ক্লাসের উব্দোধন করবেন।

ইতিমধ্যে সব কলেজগুলোতে চিঠি পাঠিয়ে অনলাইনে ক্লাস শুরুর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলেছে শিক্ষাবোর্ডগুলো।

একসু্ত্র জানায় ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু জিয়াউল হক স্বাক্ষরিত চিঠিতে বলা হয় করোনা ভাইরাস এর কারনে শ্রেণীকক্ষে পাঠদান সম্ভব হচ্ছে না। শিক্ষার্থীদের পড়ালেখা যাতে বিঘ্নিত না হয় সে উদ্দেশ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ৪ অক্টোবর রবিবার থেকে অনলাইন ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয় চিঠিতে।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  আজ সকাল ১০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনলাইন ক্লাসের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। ঢাকা কলেজে আয়োজিত এই অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

গত ৯ আগস্ট থেকে কেন্দ্রীয়ভাবে অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু হয়। অন্যান্য বছর ১ জুলাই থেকে ক্লাস শুরু হলেও এবার করোনা ভাইরাস মহামারির মধ্যে এই শ্রেণীতে দেরীতে ভর্তি শিক্ষার্থী ভর্তি করা হয়।

এর আগে সব সরকারী-বেসরকারী কলেজে করোনার বন্ধে অনলাইন ক্লাস চালুর নির্দেশ দেয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। অনলাইন ক্লাস নিয়ে সে তথ্য আঞ্চলিক পরিচালকদের পাঠাতে হবে অধ্যক্ষদের। আর করোনার বন্ধে সব সরকারী-বেসরকারী কলেজ ছাত্রাবাস বন্ধ রেখে ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়। সেই সঙ্গে কলেজ ক্যাম্পাসে জনসাধারনের প্রবেশ নিষিদ্ধ করা হয়।

করোনা মহামারির কারনে দেশের শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে।

করোনা ভাইরাসের কারনে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here