আজ থেকে রাজশাহী ত্যাগ ও প্রবেশে কঠোর নিষেধাজ্ঞা প্রশাসনের

প্রকাশিত: ০৬ এপ্রিল ২০২০


আলোকিত রাজশাহী: করোনা ভাইরাস সংক্রমণ রোধে রাজশাহী ত্যাগ ও প্রবেশে কঠোর নিষেধাজ্ঞা প্রশাসনের। মহামারি করোনা সংক্রমণ রোধে সাধারণ  ছুটি থাকাকালীন সময়ে জরুরী সেবায় নিয়োজিত ছাড়া কেউ যেন রাজশাহীতে প্রবেশ ও বাহির হতে না পারে সে ব্যাপারে কঠোর হতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশন দিয়েছেন প্রশাসন।

এ ক্ষেত্রে সকল জেলার সাথে কার্যত যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়াও কঠোর অবস্থানে মাঠে থাকছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আই অমান্যকারীদের জন্য ব্যবস্থা নিবে। ঔষুধের দোকান ব্যতীত সব ধরনের দোকান বন্ধ রাখার নির্দেশ।

আজ সোমবার দুপুরবেলা রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সমন্বয় সভায় প্রশাসনের পক্ষ থেকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা যায়।

সমন্বিত সভায় আলোচনা হয়, রাজশাহীতে বিদেশ ফেরত লোকের সংখ্যা অনেক বেশী তাদের হোমকোয়ারান্টাইনে রাখতে হবে এবং এসময় বাহির থেকে আসা কোন লোককে রাজশাহীতে ঢুকতে দেওয়া যাবে না। যে যেখানে আছে সেখানে থাকতে হবে। কোথাও সমবেত হওয়া যাবে না। এ সময় স্বাস্থ্য সুরক্ষায় সামাজিক দূরত্ব বজায় রাখা গুরুত্বপূর্ণ। স্বাস্থ্য সুরক্ষা এখন সবচেয়ে বড় অগ্রাধিকার। সব সময় ঘরে থাকতে হবে। অতিপ্রয়োজনীয় হলে তাদের বিষয়টি শিথিল হবে বলেও জানান।

আজকের এ সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটিকর্পোরেশনের মেয়র এ.এইচ.এম.খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির খন্দকার, রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক, রাজশাহী রেঞ্জ ডিআইজি কে.এম. হাফিজ আক্তার, পরিচালক(স্বাস্থ্য) ডা. গোপেন্দ্রনাথ আচার্য, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল(রামেক) পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহীর সিভিল সার্জন ডা. মহা: এনামুল হক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here